নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবী নিয়ে হিন্দু ছাত্র মহাজোটের মানববন্ধন - jana-news

শিরোনাম

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Friday, January 10, 2020

নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবী নিয়ে হিন্দু ছাত্র মহাজোটের মানববন্ধন


১০ জানুয়ারী ২০২০ শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন হিন্দু মহাজোটের যুগ্ম মহাসচিব মনিশঙ্কর মন্ডল, ছাত্র বিষয়ক সম্পাদক সুমন সরকার, হিন্দু মহাজোটের ঢাকা মহানগর দক্ষিন এর সাধারণ সম্পাদক শ্যামল ঘোষ, হিন্দু মহাজোটের ঢাকা মহানগর উত্তর এর সভাপতি প্রবীর হালদার,সাধারন সম্পাদক শুকদেব বড়াল, হিন্দু ছাত্র মহাজোটের সিঃ সহ সভাপতি প্রণব হালদার,  প্রধান সমন্বয়কারী ধ্রুব বারুরী, সাংগঠণিক সম্পাদক শুভ নন্দী, দপ্তর সম্পাদক সজীব কুন্ড তপু, যুব মহাজোটের সভাপতি কিশোর কুমার বর্মন, নির্বাহী সভাপতি প্রদীপ শঙ্কর, সহ সভাপতি গৌতম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মৃণাল মধু, অর্থ সম্পাদক রিমন সরকার, প্রচার সম্পাদক সিমন সরকার,বিনয় পান্ডে প্রমূখ।
সভায় বক্তাগণ বলেন আগামী ২৯ ও ৩০ জানুয়ারী বিদ্যাদেবী সরস্বতী পুজার দিন। হিন্দু সম্প্রদায়ের ছাত্রছাত্রী সহ সকল পেশার মানুষ সকালে উপবাস থেকে জ্ঞানের দেবী সরস্বতীর পুজা ও বিশেষ আরাধনা করে থাকে। সকল স্কুল কলেজ, বিভিন্ন অফিস আদালতে জ্ঞানের দেবী সরস্বতীর পুজা ও আরাধনা হয়ে থাকে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সরস্বতীয় পুজা উপলক্ষে উৎসব ক্ষেত্রে পরিণত হয়। কিন্তু অতীব দুঃখের বিষয় বাংলাদেশ নির্বাচন কমিশন উক্ত ৩০ জানুয়ারী সরস্বতী পুজার দিন ঢাকা সিটি কর্পেরেশনের নির্বাচনের জন্য দিন ধার্য করেছেন। হিন্দু মহাজোট সহ দেশের সকল সামাজিক ধর্মীয় সংগঠন নির্বাচন কমিশন ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবর নির্বাচনের তারিখ পরিবর্তন করার জন্য স্মারক লিপি, মানব বন্ধন ও সংবাদ সম্মেলন করলেও সরকার বা নির্বাচন কমিশন এখনো পর্যন্ত নির্বাচনের তারিখ পরিবর্তন করেন নাই বা উক্ত বিষয়ে কোন বিবৃতি প্রদান করেন নাই। উল্লেখ্য হিন্দু সম্প্রদায়ের সকল সংগঠণের আপত্তির মুখে গত বছরও দূর্গা পুজার মহাসপ্তমী তিথির দিনে নির্বাচন কমিশন রংপুর-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠান করেছিলো। ভোট কেন্দ্র গুলো সাধারণত বিভিন্ন স্কুল কলেজের কক্ষগুলো ব্যবহৃত হয়। ফলে স্কুল কলেজে ছাত্র ছাত্রীরা সরস্বতীয় পুজা করতে পারবে না। এমতাবস্থায় আগামী ৩০ জানুয়ারী ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তন না করলে একদিকে যেমন হিন্দু সম্প্রদায় পুজা আরাধনা রেখে ভোট কেন্দ্রে যতে পারবে না। অন্যদিকে স্কুল কলেজে ভোট কেন্দ্র স্থাপনের ফলে স্কুল কলেজে সরস্বতী পুজা বন্ধ হয়ে যাবে।
এমতাবস্থায় হিন্দু সম্প্রদায়,মনে করছে সরকার ইচ্ছাকৃত হিন্দু সম্প্রদায়কে ধর্মবিমুখ করার কু-উদ্দেশ্যে হিন্দু সম্প্রদায়ের পুজা পার্বনের দিন গুলোতে জাতীয় অনুষ্ঠানের দিন বেছে নিয়েছে। সেকারনেই হিন্দু ছাত্র মহাজোট আগামী ২৯ ও ৩০ জানুয়ারী বাদ দিয়ে অন্য যে কোন দিন ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ নির্ধারণ নির্বাচন কমিশনার ও সরকারের প্রতি আবেদন জানাচ্ছে। অন্যথায় হিন্দু সম্প্রদায় ভোট বর্জন করতে বাধ্য হবে।

No comments:

Post a Comment

Comments

Post Bottom Ad

Responsive Ads Here