কিডনী নষ্ট,চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা - jana-news

শিরোনাম

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, December 25, 2019

কিডনী নষ্ট,চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা



অসুস্থ শ্রী রবিন্দ্র মন্ডলের দুটি কিডনী নষ্ট।তিনি একজন "সিংগারা" বিক্রেতা শ্রীমতী ভগবতী মন্ডল কেয়ার স্বামী। উনার বয়স প্রায় ৫০বছর, ব্লাড গ্রুপ-এ+ পজিটিভ। বেঁচে থাকার জন্য কিডনী ট্রান্সপ্লানট এর কোন বিকল্প নেই বলে জানিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।প্রতি সপ্তাহে ২-৩বার Dialysis করতে বলা হয়েছে, যার খরচ প্রতি সপ্তাহে ৫০০০-৬০০০টাকা,মাসে ২০-২৫হাজার টাকা।তিনি এখন সিলেট ওসমানী মেডিকেল বিশ্ববিদ্যালয় হসপিটালের চিকিৎসাধীন ও সিলেট ডায়াবেটিক এই দুটো হসপিটালের চিকিৎসাধীন আছেন। যে মানুষটা একসময় অন্য অসহায় গরিব মানুষের সাহায্য করতো নিজের রেস্টুরেন্ট থেকে টাকা উপার্জন করে আজ সেই মানুষটাই নিজে অসুস্থ হয়ে চিকিৎসার জন্য সব বিক্রি করে নিঃস্ব হয়ে নিজেই এখন সাহায্য চাচ্ছেন।আপনারা চাইলে উনার বাসায় এসে সত্যতা যাচাইয়ের জন্য নিচের ঠিকানায় ও স্ত্রী ভগবতী মন্ডলের ফোন নাম্বারে(০১৭১৪৪৩০৫২২) কল দিয়ে যোগাযোগ করে দেখে যেতে পারেন। এবং যেকোনো তথ্যের জন্য আমাকে কল দিতে পারেন ।।এখন তিনি Dialysis এর উপর বেঁচে আছেন।তিনি সিলেট এর রংধনু-১, চৌকিদেখী, এলাকায় বসবাস করছেন।।গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলায়।।শ্রী রবিন্দ্র মন্ডলের এর স্ত্রী" শ্রীমতী ভগবতী মন্ডল কেয়া" আমাকে বিগত এক মাস থেকে অনেক ফোন দিচ্ছেন উনার জন্য কিছু করার জন্য।তিনি অন্য কারো কাছ থেকে আমার ফোন নাম্বার কালেক্ট করে অনেক বড় আশা নিয়ে কিছুদিন পরপর ফোন দিয়ে যাচ্ছিলেন।আমি উনাকে চিনিনা বা আগেও চিনতাম না।কিন্তু যখন তিনি ফোন দিয়ে উনার স্বামীর সাহায্যের জন্য কথা বলছিলেন তখন সেই সময়টায় ব্লাড ক্যান্সারে আক্রান্ত আরেকটা ছোট একটা বাচ্চার চিকিৎসার সাহায্যের টাকার জন্য কাজ করতেছিলাম বলে উনার জন্য কিছু করার সাহস পাচ্ছিলাম না।আমি বললাম দিদি আমি আপনার সাথে কিছুদিন পর দেখা করে সব জেনে যতটুকু পারি করার চেস্টা করবো।কিছুদিন আগে উনার সাথে দেখা করে সব জানতে পারলাম,,শ্রীমতী ভগবতী মন্ডল অনেক কস্ট করে সংসার চালাচ্ছেন,উনার দুই ছেলেমেয়ে স্কুলে পড়ে, আমি জিজ্ঞেস করলাম আপনি এখন এইসব কিভাবে চালিয়ে নিচ্ছেন? উত্তরে, তিনি বললেন "বাসায় সিংগাড়া বানিয়ে বাসার এলাকার আশেপাশের কয়েকটা রেস্টুরেন্টে দিয়ে যা পান তা দিয়েন সংসার,স্বামীর চিকিৎসা, ছেলেমেয়েদের পড়াশোনা " চালিয়ে নিয়ে যাচ্ছেন খুব কস্ট করে।আমি উনার মুখের দিকে তাকিয়ে বুঝতে পাড়লাম তিনি হয়তো দুই বেলা ভাতের মধ্যে একবেলা খেয়েই এখন দিন পাড় করে যাচ্ছেন। গত দুইদিন আগে সিলেট ওসমানী মেডিকেল বিশ্ববিদ্যালয় হসপিটালে ৪র্থ তলার ডায়লাসিস ইউনিটে উনার কিডনী Dialysis এর সময় ব্লাড দিতে গিয়ে রবিন্দ্র মন্ডল কে দেখে আসি এবং ছবি গুলো তুলি। দিদি আজ উনার চিকিৎসার সব রিপোর্ট নিয়ে আসছিলেন আমার কাছে।উনার কাছ থেকে জানতে পারলাম তিনি উনার স্বামী কে কিডনী দিতে প্রস্তুত আছেন,যদি সব রিপোর্ট মিলে যায় তাহলে তিনি নিজেই একটা কিডনী দিয়ে দিবেন,,এইটা শুনে আমার কিছু বলার ভাষা ছিল না,সেটাকে ভালোবাসা বলবো নাকি মায়া ত্যাগ নাকি অন্য বড় কিছু বলবো সেটা বুঝতে পারছিলাম না।।চোখে মুখে দিদির অনেক কস্ট ছিল তা আমি দেখতে পাচ্ছিলাম।তিনি কান্না আটকিয়ে কথা বলছিলেন খুব কষ্ট নিয়ে।কিন্তু যিনি সিংগাড়া বানিয়ে দোকানে নিয়ে বিক্রি করেন তিনি কিভাবে প্রতি সপ্তাহে দুইবার Dialysis করাতে পারবে??কিভাবে প্রতিমাসে ২০০০০-২৫০০০টাকা ব্যবস্থা করতে পারবে।আপনি নিজে একটু ভাবুন।দিদি উনার স্বামীর উন্নত চিকিৎসার জন্য জায়গা জমি সব বিক্রি করে দিয়েছেন,উনার স্বামীর অনেক বড় রেস্টুরেন্ট ছিল,অনেক ভালো চলতো উনার রেস্টুরেন্টটা, সেটাও বিক্রি করে দিয়েছেন।এখন অসহায় তিনি দুই ছেলেমেয়ে কে নিয়ে।কিডনী ট্রান্সপ্লানট এর জন্য প্রায় ১৫-২০লক্ষ টাকা লাগবে।যা তাদের জন্য অসম্ভবই ।তাই তিনি আমার উপর অনেক বড় আশা করে সহযোগিতা পাবেন বলে বার বার অনুরোধ করছেন কিছু করার জন্য।।আমি নিজেই খুব গরিব সাধারন পরিবারের ছেলে,নিজের হয়তো ইচ্ছা আছে অনেক কিছু করার বা দেওয়ার, কিন্তু সামর্থ্য নেই আমার।কারন আমি এখনও বেকার ছেলে।,কিন্তু যাদের সামর্থ্য আছে তারা কি পারবেন না শ্রী রবিন্দ্র মন্ডলের এর জন্য ৫০/১০০/৫০০/১০০০টাকা দিয়ে সাহায্য করতে??সপ্তাহে দুবার ডায়ালসিস করার জন্য হলেও কি একবার কি একটু সাহায্য করতে পারবেন না??আপনারা এর আগে আমার অনেক পোস্ট দেখে ছোট বাচ্চাদের সাহায্য এগিয়ে এসেছেন। যদি" রবিন্দ্র মন্ডল কে আপনার নিজের" বাবা "ভেবে একটু সাহায্য এগিয়ে আসেন তাহলে একটা পরিবার, দুইটা ছেলে মেয়ে তার বাবা কে একটু বেশিদিন হলেও বাঁচিয়ে রাখতে পারতো।।প্লিজ চিকিৎসার অভাবে উনাকে এইভাবে আপনারা মারা যেতে দিয়েন না।।আমি হাত জোর করে সহযোগিতা চাচ্ছি একটু সাহায্য এগিয়ে আসুন। আপনার হয়তো অনেক সময় অনেক দামি কাপড় কিনেন,চাইনিজ রেস্টুরেন্ট এ গিয়ে খান,পার্লারে গিয়ে সাজগোজ করেন, কিন্তু এইগুলা একবার একদিন না করে কি অসুস্থ শ্রী রবিন্দ্র মন্ডলের জন্য পাঠানো যায়না??আমি আপনাদের প্রত্যেকের কাছে ২০লক্ষ টাকাতো চাইনি,,আপনি নিজে একজন যদি ২০টাকা দেন সেটাও অনেক কিছু, সাথে আরো ৫জন কে ২০টাকা করে দিতে বললে এইভাবে সবার পাঠানো টাকায় আস্তে আস্তে উনার জন্য ২০লক্ষ টাকা হয়ে যাবে।আমার ফেইসবুক ফ্রেন্ড লিস্টে অনেক সুনামি সেলিব্রেটি স্বেচ্ছাসেবক ভাই বোন আছেন,ডাক্তার ইঞ্জিনিয়ার, বড় বড় সেলিব্রিটিরাও আছেন আপনারা একটু সহযোগিতা করতে এগিয়ে আসুন প্লিজ।।তাই সবাই ভালোবেসে এগিয়ে আসুন প্লিজ।। রবিন্দ্র মন্ডলকে সাহায্য পাঠাতে পারেন নিচের বিকাশ ও ব্যাংক একাউন্ট নাম্বারে।
বিকাশ পার্সোনাল নাম্বারঃ
০১৮৭৬০৩৬৪২৮ (নিলয় মন্ডল,রবিন্দ্র মন্ডলের ছেলে)

রকেট একাউন্ট ঃ ০১৯৭২০৮৯৮৫১ (রকেট পার্সোনাল)
ব্যাংক একাউন্টঃ

ভগবতী মন্ডল কেয়া,
হিসাব নংঃ ৩১৩৯২৩০৬০১০৩৫
আইএফআইসি(IFIC) ব্যাংক,আম্বরখানা শাখা,
সিলেট।

No comments:

Post a Comment

Comments

Post Bottom Ad

Responsive Ads Here